রিপোর্ট 246

মতলব উত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মতলব উত্তর প্রতিনিধি :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলার মতলব উপজেলায় আওয়ামী লীগ এবং বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, আলোচনা সভা, মিলাদ মাহফিল দোয়া অনুষ্ঠিত হয়েছে। এ সময় তাবারক বিতরণ করা হয়।

ফতেপুর পশ্চিম ইউনিয়ন : ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে প্রথম প্রহরে বঙ্গবন্ধু প্রকৃতি পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান।
মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা সোলাইমান।

ফরাজিকান্দি ইউনিয়ন : ফরাজিকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

ফরাজিকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন সরকারের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক আ. রবের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি মাহবুবুর রহমান সেলিম, ফরাজিকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি নাছির উদ্দীন খোকন। মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা সাইফুল্লাহ।

মোহনপুর ইউনিয়ন : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ,মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১৫ আগষ্ট সন্ধ্যায় মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল৷ বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী ‘লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য এবং দৈনিক সংবাদ সারাবেলা পত্রিকার সম্পাদকমÐলীর সভাপতি, মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মিজানুর রহমান ৷
মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও ঘবেষনা বিষয়ক উপ- কমিটির সদস়্য আহসান উল্লাহ হাছান, ফতেপুর পচ্শিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ, ফতেপুর পচ্শিম ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলা উদ্দিন, গজরা ইউনিয়ন আলীগের সাধারণ সম্পাদক ওয়াদুধ,মোহনপুর ইউপি আ‘লীগ নেতা ফজলুল হক সরকার,উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির,সদস্য কাজী হাবিবুর রহমান, কাজী গোলাম মর্তুজা,ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, যুগ্ম সম্পাদক নুরে আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মতিন, মোহনপুর ইউপি মহিলা আলীগের সাধারণ সম্পাদিকা লাভলি বেগম, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য জেছমিন আক্তার, ইউপি যুবলীগ নেতা কাজী আনোয়ার হোসেন, রাকিব হাসান ও আনিছুর রহমান প্রমুখ ৷

piles fistula

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয় এবং তবারক বিতরণ করা হয় ৷ এসময় মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কলাকান্দা ইউনিয়ন : কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার দুপুরে দশানী বেরীবাঁধের উপরে দলীয় কার্যালয়ে শোকসভা, মিলাদ, দোয়া ও তাবারক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। প্রধান আলোচক হিসেবে বক্তৃতা দেন উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক নুরুল আমিন বোরহান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য আতিকুল ইসলাম শিমুল।

কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এটিএম মজিবুর রহমানের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহŸায়ক তাজুল ইসলাম শ্যামলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সদস্য ইঞ্জি. খোকন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের আহŸায়ক এসএম মনির, যুগ্ম আহŸায়ক বোরহান উদ্দিন মেম্বার, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল সরকার সহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

দশানী আল-আমিন বোরহানুল উলুম মাদ্রাসা : দশানী আল-আমিন বোরহানুল উলুম আলিম মাদ্রাসায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শোক সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে মাদ্রাসা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড. নুরুল আমিন রুহুল।

piles cure add

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য আতিকুল ইসলাম শিমুল। আরো উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সদস্য আমিনুল ইসলাম আমিন, দূর্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন লস্কর প্রমুখ।

অনুষ্ঠান, মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাদ্রাসা সুপার মাওলানা হাবিবুল্লাহ সরকার। সভায় মাদ্রাসার সকল শিক্ষকবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবগ্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও বিভিন্ন ইউনিয়নের এবং ওয়ার্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

 71 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন