রিপোর্ট 229

হাজী আব্দুল আহাদ জনকল্যাণ ট্রাস্টের বৃত্তি প্রদান

ফরিদগঞ্জ প্রতিনিধি :

শনিবার(৬আগস্ট ) সকালে রূপসা উত্তর ইউনিয়নের হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে হাজী আব্দুল আহাদ জনকল্যান ট্রাস্ট্রের উদ্যোগে ফরিদগঞ্জে মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব নূরুল আমিন।

তিনি তার বক্তব্যে বলেন, পড়ালেখা করে চাকুরি করাটাই আমাদের কাজ নয়। প্রতিটি শিক্ষার্থীকে লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে। তিনি তার নিজের জীবনের কথা তুলে ধরে বলেন, সততা ও লোভকে দুরে রেখে লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে গিয়েছি বলেই আজ আমি আমার সকল স্বপ্ন পুরণ করতে পেরেছি। যেমনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন বলেই তার স্বপ্নের সফল এই বাংলাদেশ।

তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, শুধু মাদক নয় মোবাইল ফোনও আজ আসক্তির পর্যায়ে চলে গেছে । আমাদের এই আসক্তি থেকে বের হতে হবে। আমাদের মোবাইল ফোন আমাদের লেখাপড়ায় যতটুকু কাজে লাগবে, এর বাইরে একবিন্দুও কাছে রাখা ঠিক হবে না। আমাদের মনে রাখতে হবে আমাকে প্রতিষ্ঠিত হতে হবে। আমার এই প্রতিষ্ঠিত হওয়ার কারণে পরিবার, সমাজ এবং দেশ উপকৃত হবে। আর অবশ্যই যত বেশ সংখ্যক বই পড়তে হবে। কারণ একমাত্র বই আমাদের জ্ঞানার্জনের চোখ খুলে দেয়।

হাজী আব্দুল আহাদ কল্যান ট্রাস্ট্রের প্রতিষ্ঠাতা ও বিদ্যালয়ের ব্যবস্তাপনা কমিটির সভাপতি হাজী আব্দুল আহাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের উপপরিচালক ড. মোঃ নূরুল আমিন চৌধুরী, চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, ফরিদগঞ্জ এআর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবদুল মোতালেব, সাবেক প্রধান শিক্ষক ফজলুল করিম মাস্টার।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাছির আহমেদ ও শামীম হাসানের যৌথ পরিচালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সোহরাব হোসেন, বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদক মাও. বাকি বিল্লাহ, অভিভাবক মোহাম্মদ হোসেন, রোটারীক্লাব চাঁদপুর সেন্ট্রালের সভাপতি মাকসুদুর রহমান।

piles cure add

আলোচনা শেষে আতিথিবৃন্দ জেলা পর্যায়ে মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, উপজেলা পর্যায়ে প্রাথমিক পর্যায়ের বৃত্তিপ্রাপ্ত এবং হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসিতে এপ্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

 96 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন