chandpurreport 780

ছেংগারচর ও কলাকান্দায় ভোক্তা অধিকারে অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

সফিকুল ইসলাম রানা।

চাঁদপুরে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে। ২৫ সেপ্টেম্বর রোববার মতলব উত্তর উপজেলার ছেংগারচর ও কলাকান্দা বহুমুুখী বাজার এলাকায় এই অভিযান করা হয়।

অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ৩১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক এবং নিত্যপণ্যের দাম মনিটরিং করা হয়।

জেলা ভোক্তা অধিকার কার্যাল সূত্রে জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন কর্তৃক বাজার তদারকি অভিযান পরিচালিত হয়।

এ সময় বেকারী, খাবার হোটেলে এবং ডায়াগনস্টিক সেন্টার তদারকি করা হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার বেশি টাকা নেয়া, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

ibn sina diabeties

অভিযানে সহযোগিতায় ছিলেন, ক্যাব চাঁদপুর এবং মতলব উত্তর থানার পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে বাজার তদারকিমূলক এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান, ভোক্তা অধিকার চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

 48 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন