মালেক

ইউনানি আয়ুর্বেদিক চিকিৎসক ডাক্তার পদবি লিখতে পারবেন

নিজস্ব প্রতিবেদক : ২৮ অক্টোবর ২০২২

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক একত্রে ইউনানি ও আয়ুর্বেদিক (বিএএমএস ও বিইউএমএস) চিকিৎসকদের নামের আগে ডাক্তার পদবি লেখার সম্মতি দিয়েছেন।

এ বিষয়ক নোটিশ জারি করতে তিনি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে নির্দেশ দেন। স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শাখা এবং আইন মন্ত্রণালয়ে কথা বলে দ্রুত ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় আইন ও কাউন্সিল বাস্তবায়ন এবং রাজস্ব খাতে ও প্রকল্পের শূন্য পদে নিয়োগ করার নির্দেশ দেন।

গতকাল (২৭ অক্টোবর ২০২২) বৃহস্পতিবার মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে এএমসি উন্নয়ন বিষয়ক সভায় তিনি এ নির্দেশ দেন।

গতকালের বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী কেন্দ্রীয়ভাবে ভেষজ বাগান তৈরি, সরকারিভাবে ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক মেডিসিন তৈরিতে ইডিসিএলে পৃথক ইউনিট চালু, মেডিসিন কোম্পানিগুলো গুণগত মানসম্পন্ন মেডিসিন তৈরি করছে কি না সে বিষয়ে রিপোর্ট প্রদানসহ অন্যান্য সমস্যা সমাধানে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এছাড়া এওয়াইইউএসএইচ স্কলারশিপ নিয়ে যে সব চিকিৎসক ভারত থেকে ডিগ্রি অর্জন করেছেন তাদেরকে রেজিস্ট্রেশন প্রদানের জন্য পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন। ভারত ও বাংলাদেশের মধ্যে যেসব বিষয় নিয়ে এমওইউ স্বাক্ষর হয়েছিল সে বিষয়গুলো দ্রুত বাস্তবায়ন করার নির্দেশ প্রদান করেন স্বাস্থ্যমন্ত্রী।

 77 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন