chandpurreport 1007

মাহবুবুল বাসার কালু পাটোয়ারী ৫ম মৃত্যুবার্ষিকী

আনিছুর রহমান সুজনঃ

আজ ২৩ নভেম্বর চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার জনপ্রিয় বর্ষীয়ান আওয়ামী নেতা আলহাজ্ব মরহুম মাহাবুবুল বাশার কালু পাটওয়ারীর ৫ম মৃত্যুবার্ষিকী।

তিনি ২০১৭ সালের এইদিনে জোহরের নামাজে সেজদারত অবস্থায় মৃত্যুবরণ করেন। এহকাল ছেড়ে পরকালে পাড়ি জমায়।

এই বর্ষিয়ান রাজনীতিবিদ তিনি ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদের ২ বারের নির্বাচিত চেয়ারম্যান, বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ,

মাদ্রাসা ও এতিমখানার নির্বাহী-ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন।

ফরিদগঞ্জের বর্ষীয়ান রাজনীতিবিদ দের মুখে শোনা যায় , মরহুম মাহাবুবুল বাসার কালু পাটওয়ারী কর্মজীবনে ছিলেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দুঃসময়ে নিজের জীবনের সর্বস্ব উজাড় করে দিয়ে সংগঠনকে সুসংগঠিত করেছেন। এমনকি তিনি মানুষের বিপদে আপদে খুব দ্রুত বিনাস্বার্থে ঝাঁপিয়ে পড়ে পাশে দাঁড়াতেন।

তাঁর দীর্ঘ অর্ধশত বছরের রাজনৈতিক ইতিহাসের প্রারম্ভ হয় চাঁদপুর সরকারি কলেজ ছাত্ররাজনীতির মাধ্যমে। রাজনীতির পাশাপাশি সামাজিকভাবে সাধারণ মানুষের সেবায় ছিলেম নিবেদিত তার প্রশংসনীয় অগ্রণী ভূমিকা।

এলাকার বয়োবৃদ্ধ মানুষ বলেন, তিনি দীর্ঘদিন দায়িত্বে থাকাকালে শুধু মানবসেবাই করে গেছেন। ব্যক্তিগত স্বার্থে কোন কিছুই করেননি। জনগণের কল্যাণে কাজ করাই ছিল তার একমাত্র লক্ষ।

diabeties gloco care

রাজনীতির কল্যাণে তিনি কখনোই ধনদৌলত গড়ার স্বপ্ন দেখেননি। রাজনৈতিক সময়টাতে শুধু সত্য এবং ন্যায়ের স্বার্থে গরীব অসহায় মানুষের অধিকার আদায়ে আপোষহীন বলিষ্ঠ ভূমিকায় লড়াই করে গেছেন।

আলহাজ্ব মরহুম মাহাবুবুল বাশার কালু পাটওয়ারীর বড় ছেলে হাজী মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী এবং ছোট ছেলে মোঃ মুকসুদুল বাশার মিথুন পাটওয়ারী সকলের নিকট তাদের মরহুম পিতার জন্য দোয়া চেয়েছেন। আল্লাহ রাব্বুল আলামিন যেন আমার বাবাকে জান্নাতুল ফেরদাউস নসিব করেন।

 925 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন