priyoshomoy 948

মতলব উত্তরে শিল্পকলা একাডেমিতে কৃষক শুকাচ্ছে খড় , মাঠে চড়াচ্ছে গরু

গোলাম নবী খোকন :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা বাজারে অবস্থিত বিনোদনের জন্য প্রান কেন্দ্র শিল্পকলা একাডেমি। এ টি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিনোদন চর্চা করার জন্য করে দিয়েছেন।

এটি বাস্তবায়ন করেছেন সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জননেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। প্রথম প্রথম খুব সুন্দর ভাবে এটি বিনোদনের জন্য খুব সক্রিয় ছিল।

দেখার মত সৌন্দর্য ছিল, নাটক, থিয়েটার, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা, পুরস্কার বিতরণ সহ শরীর চর্চা ব্যায়াম কতনা কি হতো। এখন এটি আর শিল্পকলা নয়, বর্তমানে এটার পরিবেশ দেখলে মনে হবে গ্রামের যে কোন একটা বস্তিবাসী এলাকা। গত ০২ ডিসেম্বর শুক্রবার সকালে নজরে পড়লো এ দৃশ্য।

এখানে কৃষক কৃষাণী ধান, খড় শুকাচ্ছে, মাঠে চড়াচ্ছে গরু, গোবরে ভরা মাঠ, রয়েছে গাড়ির পার্কিং, পূর্ব দিকে নাই বাউন্ডারি, দু,পাশে টিনের বাউন্ডারি থাকলে এটার নাই রক্ষণাবেক্ষণ, একাডেমি ভবনের চতুর দিকে জঙ্গল আর পচা আবর্জনা, ময়লা, একাডেমির বাহিরে আছে টয়লেট, এতো অপরিষ্কার আর গন্ধ এর আশেপাশে যাওয়াই মুশকিল, রয়েছে টিউবয়েল তাও অকেজো।

diabeties gloco care

মানুষ টয়লেট,প্রস্রাবের জন্য যত্রতত্র রাস্তা ঘাট ব্যবহার করছে। এখানে মনে হয় দেখার কেহ নেই। মতলব উত্তরে এ বিনোদন কেন্দ্র টি সুরক্ষিত রাখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।

 69 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন