chandpurreport 1057

সংসদ থেকে বিএনপির ৭ এমপির পদত্যাগের ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ১০ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ পিএম

একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বিএনপির সাত সংসদ সদস্য (এমপি)। এরই মধ্যে ইমেইলে জাতীয় সংসদের স্পিকারকে পদত্যাগপত্র পাঠানো হয়েছে বলে সমাবেশে দেওয়া বক্তব্যে জানিয়েছেন কয়েকজন এমপি।

শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

একাদশ জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্যরা হলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ গোলাম মোহাম্মদ সিরাজ এবং ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান। বিএনপির সংরক্ষিত সংসদ সদস্য রুমিন ফারহানা।

সমাবেশে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য জি এম সিরাজ প্রথমে পদত্যাগের ঘোষণা দেন। এরপর অন্য সংসদ সদস্যরা একে একে পদত্যাগের কথা জানান। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশীদ দেশের বাইরে থাকায় তার পক্ষে গোলাম মোহাম্মদ সিরাজ পদত্যাগের কথা জানান।

রুমিন ফারহানা তার বক্তব্যে বলেন, আজকে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে পদত্যাগপত্র ই-মেইলে পাঠিয়ে দিয়েছি। আজ থেকে শেখ হাসিনার অবৈধ সংসদে আমরা নেই।

তিনি বলেন, আজ অফিস বন্ধ। তাই কাল আমরা সরাসরি সেখানে পদত্যাগপত্র জমা দেবো। সংসদে আমরা জনগণের পক্ষে কথা বলতে চেয়েছিলাম৷ কিন্তু বারবার আমাদের মাইক বন্ধ করে দিয়েছিল। এই সংসদে থাকা আর না থাকা সমান।

সমাবেশ থেকে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জের বিএনপির এমপি হারুন অর রশিদ দেশের বাইরে অবস্থান করছেন। তবে তিনি পদত্যাগপত্রে স্বাক্ষর করে দেশের বাইরে গেছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির ৭ জন এমপি পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন।

diabeties gloco care

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ছয়জন সংসদ সদস্য নির্বাচিত হন। মির্জা ফখরুল ইসলাম নির্ধারিত সময়ে শপথ না নিলে বগুড়া–৬ আসন শূন্য ঘোষণা করা হয়। পরে সে আসনে জয়ী হন বিএনপির প্রার্থী জিএম সিরাজ।

 136 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন