chandpurreport 1044

৯বছর পর অনুষ্ঠিত হচ্ছে কচুয়া উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মো: ওমর ফারুক সায়েম,কচুয়া  :
দীর্ঘ ৯বছর পর কচুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। সম্মেলনকে ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। পৌর সদরের হয়রত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ে মাঠে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতাদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে পুরাতন নতুন প্রায় এক ডজনের বেশি সভাপতি ও সম্পাদক প্রার্থী রয়েছেন। তবে তৃণমূলের নেতাকর্মী ও কাউন্সিলদের দাবি দলের দুর্দিনে পরিক্ষীত ত্যাগীদের হাতে নেতৃত্ব দেয়ার দাবি তৃণমূলের।

সভাপতি পদে আলোচনায় রয়েছেন যারা, বর্তমান সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুন্নাহার ভুঁইয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন সোহেল ভুঁইয়া, আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির ও ফয়েজ আহমেদ স্বপন প্রমুখ।

এছাড়া সাধারন সম্পাদক পদে প্রার্থী রয়েছেন যারা, বর্তমান সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌরসভার মেয়র ও যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লালু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুর জব্বার বাহার ,জিয়াউর রহমান হাতেম,আওয়ামী লীগ নেতা অ্যাড. আব্দুল খালেক ও ইমাম মেহেদী হাসান মজুমদার।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

সম্মেলন উদ্বোধন করবেন,জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নাঈম পাটওয়ারী দুলাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায়় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু। অনুষ্ঠানটি পরিচালনা করবেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখবেন  জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ সামছুল হক ভুঁইয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাংগঠনিক টিম প্রধান আবদুর রশিদ সরদার এবং কচুয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করার লক্ষ্যে ১২ সদস্যের সন্মেলন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন পরিচালনা উপকমিটির আহŸায়ক চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার একেএম আব্দুল মোতালেব। এছাড়া ৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে। উপ কমিটি ১২টি ইউনিয়ন, পৌরসভা আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের ৪শ ৮৫ জন কাউন্সিলরদের তালিকা চ‚ড়ান্ত করেছেন। হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ের মাঠে সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

স¤প্রতি চাঁদপুর জেলার হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। এই ধারাবাহিকতায় কচুয়া উপজেলায় কাউন্সিলরদের ভোটে না গিয়ে কমিটি ঘোষণা হওয়ার সম্ভাবনাই বেশি। তবে ভোট হলে নেতৃত্বের পরিবর্তনের সম্ভবনা রয়েছে বলে কাউন্সিলররা মনে করেন। অন্যথায় ঘোষনা আসলে দলের কোন্দল এঁড়াতে চলমান কমিটিই এগিয়ে থাকবেন বলে নেতৃস্থানীয় অনেক নেতা মনে করেন। তবে সবকিছুই নির্ভর করে স্থানীয় সাংসদের সিদ্ধান্তের ওপর। তবে এর বাইরে সভাপতি কিংবা সেক্রেটারি যে কোন পুরানো একটি পদ বহাল রেখে একটি পদে নতুন নেতৃত্ব আসতে পারে বলেও ধারনা করছেন অনেকে।

ibn sina diabeties
উল্লেখ্য, সর্বশেষ ২০১৩ সালের ২৬ ফেব্রæয়ারী হযরত শাহ নেয়ামত শাহ স্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলনে কাউন্সিলরদের ভোটে জনাব আইয়ুব আলী পাটওয়ারী সভাপতি এবং সোহরাব হোসেন চৌধুরী সোহাগ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

 63 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন