chandpurreport 1192

মতলব উত্তরের ছোটহলদিয়া গ্রামে ওয়াজ ও মিলাদ মাহফিল

মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ছোটহলদিয়া যুব সমাজ, ছাত্রসমাজ ও গ্রামবাসীর উদ্যোগে হযরত আল্লামা আরীফ উল্ল্যাহ ও হযরত কুদরত উল্ল্যাহ (রাহ.) এবং চিরনিদ্রায় শায়িত সকল কবরবাসীর আত্মার মাগফেরাত কামনায় বার্ষিক ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ছোটহলদিয়া আল-মদিনা জামে মসজিদ মাঠ প্রাঙ্গণে সোমবার বাদ মাগরিব থেকে শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত মাহফিল চলে।

সমাজসেবক হাজী ছালাউদ্দিন সরকারের সভাপতিত্বে ও মাওলানা শেখ ওয়াসিম আহম্মেদ আল উয়েসী’র পরিচালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা দেলোয়ার হোসেন দানেশ।

প্রধান অতিথি বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। সমাজ ও রাষ্ট্র্রে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে ইসলাম বিশেষ ভ‚মিকা পালন করে যাচ্ছে। আমরা ইসলামের সঠিক তথ্য তুলে ধরার মাধ্যমে সমাজে শৃঙ্খলা প্রতিষ্ঠার পাশাপাশি শান্তি বজায় রাখতে পারি। তিনি আরো বলেন, মহানবীর দেখানো পথে চলি তাহলে পৃথিবীতে শান্তি বিরাজ করবে। সমাজ সুন্দর ও সুখময় হয়ে উঠবে। হানাহানি কমে যাবে। আমাদের সবাইকে মহানবীর আদর্শকে ধারন করতে হবে। তাহলেই আমরা সব ক্ষেত্রে সফল হতে পারবো। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও তাঁহার পরিবার বর্গের সকলের সুস্বাস্থ্য ও দীঘায়ুু কামনা করেন।

ওয়াজ মাহফিলে প্রধান বক্তার ওয়াজ করেন ফরাজীকান্দি উয়েসীয়া কামিল মাদ্রাসার সাবেক প্রধান মুহাদ্দিস আলহাজ¦ হযরত মাওলানা সিরাজুদৌল্লা। আরো ওয়াজ করেন, হযরত মাওলানা মুহাম্মদ রফিকুল ইসলাম হেলালী, হযরত মাওলানা আহমাদ উল্ল্যাহ, মাওলানা মোবারক হোসেন আল উয়েসী। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ইঞ্জি. নূর মোহাম্মদ। সার্বিক তত্ত¡াবধানে ছিলেন মো. মনির হোসেন সরকার।

 15 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন