chandpurreport 1194

হাইমচরে যোগাযোগ ব্যবস্থা (ইজিপিপি) কর্মসংস্থান কর্মসূচির মাধ্যমে রাস্তা সংস্কার

হাইমচর প্রতিনিধি :

চাঁদপুর হাইমচর উপজেলার ২নং উত্তর আলগী ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা ও উপকারভোগীদের জীবন মানের উন্নয়ন অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) ১ম পর্যায়ে ২টি প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা গ্রামীন সড়ক নির্মান, পুনঃ নির্মান, সংস্কার ও রক্ষনাবেক্ষন উন্নয়ন সহ উপকারেভাগীদের মানউন্নয় কাজ সমাপ্ত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ প্রশাসনিক কর্মকর্তা বৃন্দ কাজ বাস্তবায়নে সার্বক্ষনিক নজরদারির মধ্য দিয়ে এ কাজ সম্পন্ন হয়। এ প্রকল্পের আওতায় অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষজনের কর্মসংস্থান সৃষ্ঠি হয়েছে।

উপজেলার উত্তর আলগী ইউনিয়ন প্রথম ধাপের কাজ সমাপ্ত করা হয়েছে। এ কর্মসূচির আওতায় পুরো হাইমচর উপজেলায় ১কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকা ব্যায়ে ২৩টি প্রকল্পে অতিদরিদ্র পরিবারের উপকার ভোগীর জীবন মানউন্নয়ন হচ্ছে।

নিয়মানুসারে কাজ সঠিকভাবে হয়েছে কিনা সরেজমিন পরিদর্শন করেন উত্তর আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী।

উত্তর আলগী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা ইব্রাহিম তালুকদার হোসেন ও একই এলাকার ইউনুস শেখ জানান, আমাদের ইউনিয়নের মূল পাকা সড়ক থেকে গ্রামে যাওয়ার জন্য সড়কটি খুবই খারাপ ছিল। বৃষ্টি এলে চলাফেরা খুবই কষ্ট হত। এখন মাটি কেটে সংস্কার করায় খুবই ভালো হয়েছে। আমাদের খালপাড় এলাকার সড়কটি চলাচলের অযোগ্য ছিল। মাটি কেটে সংস্কার করায় এখন খুবই সুন্দর হয়েছে। গ্রামের কৃষকরা তাদের মালপত্র নিতে পারবে এবং ছোট যানবাহনও চলতে পারবে।

ibn sina piles

উত্তর আলগী ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী জানান, ৫নং ওয়ার্ডের দুল্লাল মিজির বাড়ি থেকে লতিফ ছৈয়ালের বাড়ি পর্যন্ত সড়কটির মেরামত কাজ চলছে। শহিদ হাফেজ বাড়ি হতে শেখ বাড়ি পযর্ন্ত দুইটি নির্মাণ কাজ শেষ হলে ৫নং ওয়ার্ডের হাজার হাজার বাসিন্দা এবং স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধা হবে।

 22 সর্বমোট পড়েছেন,  3 আজ পড়েছেন

শেয়ার করুন